পালিয়ে যাওয়া হাজতি রুবেল গ্রেফতার

0
14

পিভিউ ডেস্ক :  চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার হতে পালিয়ে যাওয়া হত্যা মামলার আসামি ফরহাদ হোসেন রুবেলকে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ।

মঙ্গলবার (৯ মার্চ) দুপুর ১টায় এ তথ্য নিশ্চিত করেন কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) নেজাম উদ্দীন।

তিনি জানান, ফরহাদ হোসেন রুবেলকে দুপুরে নরসিংদীর রায়পুরা থানার বাল্লাকান্দি চর এলাকা থেকে কোতোয়ালী থানা পুলিশের একটি টিম গ্রেফতার করেছে।

কারা কর্তৃপক্ষের গঠিত তদন্ত কমিটির প্রধান খুলনার ডিআইজি প্রিজন ছগীর মিয়া জানান, হাজতি রুবেল গত ৬ মার্চ ভোর ৫টা ১৫ মিনিটে কারাগার থেকে পালিয়েছিল। কারা অভ্যন্তরে দক্ষিণ পাশে সীমানায় থাকা সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে তার পালিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

তিনি জানান, অন্যান্য হাজতিদের সঙ্গে তাকে রাখা হয়েছিল কর্ণফুলী ভবনের (১৫ নম্বর পানিশমেন্ট ওয়ার্ড) ছয় তলায়। যেসব হাজতি কারাগারের অভ্যন্তরে অপরাধমূলক কাজ করে, তাদেরকে চব্বিশ ঘণ্টার জন্য সেখানে রাখা হয়।

তিনি আরও বলেন, কর্ণফুলী ভবনের নিচ তলা দিয়ে বের হয় রুবেল। আরেক সিসিটিভি ফুটেজে রুবেলকে ফাঁসির মঞ্চের পাশের ভবন থেকে সীমানা দেওয়ালের বাইরে লাফ দিতে দেখা যায়।

সদরঘাট থানার এসআরবি রেল গেইট এলাকায় ৫ ফেব্রুয়ারি গভীর রাতে আবুল কালাম আবু নামের এক ভাঙারি ব্যবসায়ীকে বুকে ছুরিকাঘাত করে রুবেল। পরদিন সকালে চিকিৎসাধীন অবস্থায় কালাম হাসপাতালে মারা যান। এ ঘটনায় কালামের মা মর্জিনা বেগম সদরঘাট থানায় মামলা করেন। ওই মামলায় গ্রেফতার হয়ে কারাগারে ছিল রুবেল।

সম্পাদনা-এসপিটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here