চট্টগ্রামে করোনার টিকা নিলেন আরও ১৫ হাজার, নতুন আক্রান্ত ৭৬ জন

0
182

পিভিউ ডেস্ক :  গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৭৬ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৪ হাজার ১৮৫ জন।

এসময়ে করোনায় মৃত্যুবরণ করেনি কেউ।

অন্যদিকে চট্টগ্রামে বুধবার (১৭ ফেব্রুয়ারি) করোনার টিকা নিয়েছেন ১৫ হাজার ৩১৮ জন। এ পর্যন্ত মোট ১ লাখ ৩০ হাজার ১১৪ জন টিকা গ্রহণ করেছেন।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা যায়।

গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে ১ হাজার ৬৩১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৮টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮২৪টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪২৯টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬৩টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ১১ জন, বিআইটিআইডি ল্যাবে ৪ জন, চমেক ল্যাবে ২৭ জন এবং সিভাসু ল্যাবে ১১ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৭টি নমুনা পরীক্ষা করে ৮ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৪১টি নমুনা পরীক্ষা করে ১২জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১১টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২টি নমুনা পরীক্ষা করে একটি নমুনা পজেটিভ আসে। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮৬টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৭৬ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৬৩১টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৬২ জন এবং উপজেলায় ১৪ জন।

তিনি আরও বলেন, করোনার টিকা প্রদান কার্যক্রমে সর্বশেষ একদিনে টিকা নিয়েছেন ১৫ হাজার ৩১৮ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৭ হাজার ৪০২ জন এবং উপজেলায় ৭ হাজার ৯১৬ জন।

সম্পাদনা-এসপিটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here