‘রেলভূমির বাণিজ্যিক ব্যবহার নিশ্চিত করতে হবে’

0
483

পিভিউ ডেস্ক :   বাংলাদেশ রেলওয়ের নিজস্ব জায়গা স্বত্ব ধরে রাখতে পরিত্যক্ত ভূমির বাণিজ্যিক ব্যবহার নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

তিনি বলেন, দেশে সবচেয়ে বেশি অবৈধ দখলে রয়েছে রেলের জায়গা। এসব জায়গা সঠিক প্রক্রিয়ায় বাণিজ্যিক ব্যবহারের জন্য লিজ দিলে রেলের আয় বাড়বে পাশাপাশি জায়গাও দখলে থাকবে।

রোববার ( ৫ মে) দুপুরে মার্কেটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মেয়র। মাদক নির্মূল করে একটি সুন্দর পরিবেশ সৃষ্টি করায় মেয়র সন্তোষ প্রকাশ করে বলেন, মাদকের স্বর্গরাজ্যে মার্কেট নির্মিত হওয়ায় মানুষের ভাগ্য বদলের সুযোগ সৃষ্টি হয়েছে।

আল্লাহ ব্যবসাকে হালাল আর সুদকে হারাম করেছেন উল্লেখ করে মেয়র বলেন, তাই ব্যবসা-বাণিজ্যে সততার স্বাক্ষর রাখতে পারলে ইহকাল ও পরকালে কল্যাণ নিশ্চিত।

আইস ফ্যাক্টরি রোডে একটি বড় মার্কেট নির্মিত হওয়ায় অনেকের ভাগ্য বদলের সুযোগ সৃষ্টি হয়েছে মন্তব্য করে মেয়র বলেন, যারা ফুটপাত দখল করে বাণিজ্য করছে তাদের কারণে নাগরীকের চলাফেরা কষ্টদায়ক হয়ে পড়েছে। অচিরেই নগরীর ভ্যান চালিত সব অবৈধ ব্যবসা বন্ধ করে দেওয়া হবে। অবৈধ ব্যবসায়ীরা এসব মার্কেটে ব্যবসার নোঙর করলে সরকারের উন্নয়ন চোখে পড়বে, নাগরিক দুর্ভোগও কমবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here