‘বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর কোনো বাঙালি সহ্য করবে না’

0
207

পিভিউ  ডেস্ক :    পদ্মা সেতু, কর্ণফুলী নদীর তলদেশে টানেলসহ বিভিন্ন মেগা প্রকল্পের মাধ্যমে দেশের স্থিতিশীল অর্থনীতিকে একটি গোষ্ঠী অস্থিতিশীলতার দিকে নিয়ে যাচ্ছে এমন আশঙ্কা জানিয়ে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেছেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনা দেশের ব্যবসায়ী সমাজসহ কোনো বাঙালি সহ্য করবে না।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবমাননার প্রতিবাদে এফবিসিসিআইর সভাপতি শেখ ফজলে ফাহিমের আহ্বানে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলমের নেতৃত্বে মানববন্ধন কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

নগরের আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের সামনে শনিবার (১২ ডিসেম্বর) এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

চেম্বার সভাপতি বলেন, জাতির পিতা শুধু গণতন্ত্র, মানুষের ন্যায্য অধিকার, কথা বলার অধিকার ও সাধারণ মানুষের কল্যাণের জন্য জীবনের সুদীর্ঘ ২৩ বছর জেলে কাটিয়েছেন। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আজ দক্ষিণ-পূর্ব এশিয়ায় অর্থনীতি সমৃদ্ধ দেশ হিসেবে বিবেচিত হচ্ছে। দেশের অর্থনীতির প্রবৃদ্ধি আজ বিশ্ব দরবারে ব্যাপক প্রশংসা অর্জন করছে।

তিনি অর্থনীতিকে এগিয়ে নিতে ব্যবসায়ী সমাজ ঐক্যবদ্ধ উল্লেখ করে বলেন, কেউ যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে এ ব্যাপারে নিজ নিজ অবস্থান থেকে সোচ্চার হতে হবে এবং কাঁধে কাঁধ মিলিয়ে দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে হবে।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন চেম্বার পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), এসএম আবু তৈয়ব, ছৈয়দ ছগীর আহমদ, অঞ্জন শেখর দাশ, সৈয়দ মোহাম্মদ তানভীর, বিকেএমইএর পরিচালক মির্জা মো. আকবর আলী চৌধুরী, বাংলাদেশ দোকান মালিক সমিতি চট্টগ্রাম জেলার সভাপতি সালেহ আহমেদ সুলেমান ও সহ-সভাপতি মো. নুরুল কবির, চট্টগ্রাম ডেকোরেটার্স মালিক সমিতির সভাপতি মো. সাহাবউদ্দিন, তামাকুমন্ডি লেন বণিক সমিতির সাধারণ সম্পাদক আহমদ কবির দুলাল, বাংলাদেশ দোকান মালিক সমিতি চট্টগ্রাম মহানগরের যুগ্ম সম্পাদক মো. সালাহউদ্দিন সরকার, ব্যাংকক-সিঙ্গাপুর মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মো. রফিক মিয়া, চকবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আবদুল জব্বার, সেন্ট্রাল প্লাজার সভাপতি মোস্তাক আহমেদ, আন্তঃজিলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মো. সফিউর রহমান টিপু, স্বাধীনতা নারী শক্তির পরিচালক অধ্যাপিকা বিবি মরিয়ম।

সম্পাদনা-এসপিটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here