সংক্রমণ বাড়ছে চট্টগ্রামে, একদিনেই শনাক্ত ২৪২ জন

0
15

পিভিউ ডেস্ক :  করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। প্রায় প্রতিদিন শতাধিক আক্রান্ত হলেও সর্বশেষ গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৪২ জন।

এ পর্যন্ত চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৩ হাজার ৮৭০ জন।

বিশেষজ্ঞরা বলছেন, শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে সংক্রমণের মাত্রা বাড়ছে। স্বাস্থ্যবিধি না মানা এবং মাস্ক পরিধান না করলে এই সংক্রমণ নিয়ন্ত্রণে রাখা সম্ভব হবে না।

রোববার (২২ নভেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৭০টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৪৮টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৭৭টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৫৬টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪২টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৫৮ জন, বিআইটিআইডিতে ১৪ জন, চমেক ল্যাবে ৫৯ জন এবং সিভাসু ল্যাবে ৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩৭টি নমুনা পরীক্ষা করে ৪৬ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৭৩টি নমুনা পরীক্ষা করে ৫০ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষা করে ৬ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।

এইদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

অন্যদিকে, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ২৪২ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ২০০ জন এবং উপজেলায় ৪২ জন।

সম্পাদনা-এসপিটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here