চট্টগ্রামে আরো ৯৬ জনের দেহে করোনা সংক্রমণ

0
57

পিভিউ ডেস্ক :  চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় আরো ৯৬ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। সংক্রমণ হার ৯ দশমিক ৩৩ শতাংশ। করোনা আক্রান্তদের মধ্যে কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ প্রতিবেদনে বলা হয়, নগরীর সাতটি ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে বুধবার চট্টগ্রামের ১ হাজার ২৯টি নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্তদের মধ্যে শহরের বাসিন্দা ৮৫ জন এবং ছয় উপজেলার ১১ জন। জেলায় এ পর্যন্ত মোট করোনাক্রান্তের সংখ্যা ২১ হাজার ৫৫৬ জন। এর মধ্যে শহরের ১৫ হাজার ৮৪৫ জন এবং বিভিন্ন উপজেলার ৫ হাজার ৭০৯ জন। উপজেলা পর্যায়ে বুধবার সংক্রমিতদের মধ্যে বাঁশখালীতে ৩ জন, রাউজান, হাটহাজারী ও মিরসরাইয়ে ২ জন করে এবং রাঙ্গুনিয়া ও ফটিকছড়িতে ১ জন করে রয়েছেন।
করোনায় গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু হয়নি। মৃতের সংখ্যা ৩০৬ জনই রয়েছেন। সুস্থতার ছাড়পত্র পেয়েছেন নতুন ৩৬ জন। ফলে এ সংখ্যা এখন ১৬ হাজার ৭২৬ জনে উন্নীত হলো। হোম কোয়ারেন্টাইনে নতুন যুক্ত হয়েছেন ৩০ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রোগীর সংখ্যা ১০৬১ জন।
ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, গতকাল সবচেয়ে বেশি নমুনা পরীক্ষা হয়েছে ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে। এখানে ৪৮৯ জনের নমুনায় ৫ জন পজিটিভ শনাক্ত হন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৩৭ জনের নমুনায় ৪৫ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৬০টি নমুনার মধ্যে ৬টিতে ভাইরাসের অস্তিত্ব মিলে। ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৬ জনের নমুনা পরীক্ষায় ৮ জন জীবাণুবাহক হিসেবে শনাক্ত হন।
নগরীর বেসরকারি তিন ল্যাবের মধ্যে ইম্পেরিয়াল হাসপাতালে ৬১, শেভরনে ৫১ এবং মা ও শিশু হাসপাতালে ১৭ নমুনা পরীক্ষায় যথাক্রমে ১২, ১৫ ও ৩ জনের মধ্যে সংক্রমণ চিহ্নিত হয়।
এদিন চট্টগ্রামের ৬১টি নমুনা কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে পরীক্ষা করা হলে ২ জনের পজিটিভ রেজাল্ট আসে। তবে আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) বুধবার কোনো নমুনা পরীক্ষা হয়নি।

সম্পাদনা-এসপিটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here