চট্টগ্রামে নতুন করোনা আক্রান্ত ১০০ জন

0
214

পিভিউ ডেস্ক :  গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনা শনাক্ত হয়েছে ১০০ জনের। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৯ হাজার ৪২৭ জন।

এসময়ে করোনায় চট্টগ্রামে কারো মৃত্যু্ হয়নি।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চট্টগ্রামের ৮টি ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৭৫টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৮০টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৪৮টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ২১ জন, বিআইটিআইডিতে ২৯ জন, চমেক ল্যাবে ৩৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। তবে এইদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে করোনা পরীক্ষা হয়নি।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৯টি নমুনা পরীক্ষা করে ৮ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫২টি নমুনা পরীক্ষা করে ৫ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬টি নমুনা পরীক্ষা করে ১ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে  (আরটিআরএল) ২টি নমুনা পরীক্ষা কারা হয়। এতে একজনের শরীরে করোনা পজেটিভ পাওয়া যায়।

অন্যদিকে, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১০০ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৪৪টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮৭ জন এবং উপজেলায় ১৩ জন।

সম্পাদনা-এসপিটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here