ঘূর্ণিঝড় ফণী: মোকাবিলায় প্রস্তুত জেলা প্রশাসন

0
408

পিভিউ ডেস্ক :   বঙ্গোপসাগরে অবস্থানরত অতিপ্রবল ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবিলায় চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে সবধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মো. দেলোয়ার হোসেন।

বুধবার (১ মে) বিকেলে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

মো. দেলোয়ার হোসেন বলেন, ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবিলায় জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভা করেছি আমরা। সেখানে দুর্যোগ মোকাবিলায় সব সংস্থাকে প্রস্তুত থাকার জন্য বলা হয়েছে। এরই অংশ হিসেবে চট্টগ্রাম জেলার উপকূলীয় উপজেলাসহ সব উপজেলার ইউএনওকে আশ্রয় কেন্দ্র, শুকনো খাবার, স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখতে বলা হয়েছে।

তিনি বলেন, দুর্যোগের সময় যাতে মানুষকে দ্রুত চিকিৎসা দেওয়া সম্ভব হয়- এ জন্য অ্যাম্বুল্যান্স এবং মেডিকেলগুলোতে প্রস্তত রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। পাশাপাশি সব সরকারি কর্মকর্তা-কর্মচারিকে দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ্ কামাল বুধবার (১ মে) বিকেল সাড়ে তিনটার দিকে বাংলানিউজকে বলেন, ঘূর্ণিঝড় মোকাবিলায় মন্ত্রণালয়ের সব অফিস খোলা রয়েছে। মাঠ পর্যায়ে সিপিপি, স্কাউট ভলান্টিয়ার, আনসার-ভিডিপি, রেড ক্রিসেন্টসহ সব ভলান্টিয়ার রেডি আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here