পিসি রোড সংস্কারে চসিক যুদ্ধ ঘোষণা করেছে: সুজন

0
16

পিভিউ ডেস্ক :  নগরের ব্যস্ততম পোর্ট কানেকটিং (পিসি) রোড সংস্কারে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) যুদ্ধ ঘোষণা করেছে বলে মন্তব্য করেছেন প্রশাসক খোরশেদ আলম সুজন।

তিনি বলেন, এ সড়কের জন্য মাননীয় প্রধানমন্ত্রীও বড় অঙ্কের বরাদ্দ দিয়েছেন।

আপনারা যার যার জায়গায় নিজেরা সচেতন হয়ে এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। আমার সহযোগিতার দরজা আপনাদের জন্য সবসমসয় খোলা।

বুধবার (১৬ সেপ্টেম্বর) আগ্রাবাদ ব্যাংকক-সিঙ্গাপুর মার্কেট-বেপারীপাড়া থেকে শুরু করে বড়পোল, নিমতলা পর্যন্ত ৬ কিলোমিটার পথ স্কুটি চালিয়ে ক্যারাভান কার্যক্রম পরিচালনার সময় সুজন এসব কথা বলেন।

প্রশাসক পোর্ট কলোনি থেকে নিমতলা এলাকায় দীর্ঘ সারিতে দঁড়িয়ে থাকা ইস্পাত শিল্পের ভারী লরিগুলো এভাবে না রাখার নির্দেশনা ও নিমতলা এলাকায় অলস গাড়ি পার্কিং ও যত্রতত্র যাত্রী উঠানামা না করার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান।

সুজন তরুণদের উদ্দেশে বলেন, আমি দেখেছি আপনাদের পর্যাপ্ত খেলার মাঠ নেই, নেই সহপাঠীদের সঙ্গে কথা বলার মতো পরিবেশ সম্মত বসার স্থান। তাই এই বিষয়ে আমি পদক্ষেপ নেব।

তিনি এক্সেস রোড ও বড়পোল এলাকায় বেশ কিছু জায়গায় ফুটপাত ও রাস্তা দখল করে ইট, বালু, পাথরের অবৈধ ব্যবসায়ীকে জরিমানা ও আগামী ২৪ ঘণ্টার মধ্যে মালামাল সরানোর নির্দেশনা দেন নয়তো মালামাল জব্দ করা হবে সাফ জানিয়ে দেন।

তিনি বলেন, আগামীকাল ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে কয়েকটি ট্রাক থাকবে অবৈধ মালামাল জব্দ করে নিয়ে যাওয়া হবে।

আওয়ামী লীগ বা কোনো দলের নাম ভাঙিয়ে অরাজকতা বরদাশত করা হবে না উল্লেখ করে সুজন বলেন, অরাজকতা দমনের উদ্দেশ্যেই সরকার নিজেদের মধ্যে শুদ্ধি অভিযান অব্যাহত রেখেছে। জনগণের সেবক ও বন্ধু হয়ে কাজ করুন।

তিনি বলেন, আজ আমি একজন রাজনৈতিক কর্মী, আপনাদের সহপাঠী কিংবা ভাই হিসেবে অনিয়মের বিরুদ্ধে অনুরোধ করে যাচ্ছি আগামীকাল হয়তো আমাকে প্রশাসকের কঠোর ভূমিকায় অবতীর্ণ হতে হবে তখন আমি পরিচিতির আবদার রাখতে পারবো না। আইন আপন গতিতে চলবে।

এ সময় সাবেক কাউন্সিলর লায়ন মোহাম্মদ হোসেন, স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস, নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান সিদ্দীকী, তত্ত্বাবধায়ক প্রকৌশল ঝুলন কুমার দাশ, নির্বাহী প্রকৌশলী আবু সাদাত মোহাম্মদ তৈয়ব, প্রকৌশলী রেজাউল বারী, হাজি মোহাম্মদ ইলিয়াছ, আবদুর রহমান মিয়া, রেজাউল করিম কায়সার, মোর্শেদ আলী, জাকির মিয়া, হাবিব শরিফ, আজিজুর রহমান আজিজ, ইমরান আহমেদ ইমু, রনি মির্জা প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্পাদনা-এসপিটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here