রাসুল প্রেম মানুষকে নৈতিকতা শেখায়

0
152

পিভিউ ডেস্ক :   মহররম এর তাৎপর্য নিয়ে এইচ এম স্টিল লি. কুমিরা জামে মসজিদে  দ্বিতীয় দিনের মতো অনুষ্ঠিত হয়েছে শাহাদায় কারবালা মাহফিল।

আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ব্যবস্থাপনায়  দশদিনব্যাপী আহলে বায়ত রাসুল (দ.) স্মরণে উক্ত মাহফিল সাবক মেয়র এম মনজুর আলমের সভাপতিত্ব অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘আহলে বায়তকে সম্মান ও শ্রদ্ধা জানানোর উত্তম মাধ্যম হচ্ছে রাসুল (দ.) এর উপর স্মতিচারণ, জীবনাদর্শ ইত্যাদি নিয়ে আলাচনা করা। মহানবির প্রতি ভালোবাসা আমাদের নৈতিক দায়িত্ব। সমগ্র পৃথিবীর বীর মানুষের হৃদয়ে আহলে বায়ত ধর্ম  আলাকবর্তিকা প্রজ্জ্বলন করছে তা আমাদের জন্য অনুকরণীয়। মহানবি ও তাঁর দহিত্র ইমাম হাসান হোসাইন (র.) সহ ইসলামর প্রাণ পুরুষ যারা যুগ যুগ ধরে ধর্মীয় অনুশাসন মানুষকে শিখিয়ে গেছে তা প্রত্যেক মুসলমানর জীবনধারায় চর্চা করা রাসুল প্রেম ও ঈমানের অত্যাবশ্যক বিষয়। ’

অনুষ্ঠান প্রধান আলাচক ছিলেন জামিয়া আহমদিয়া সুনিয়া আলিয়া মাদ্রাসার প্রধান ফকিহ মুফতি মুহাম্মদ আব্দুল ওয়াজদ আল কাদরী, আলাচক ছিলেন জামিয়া আহমদিয়া সুনিয়া আলিয়া মাদ্রাসার আরবী প্রভাষক ও মসজিদ তয়বিয়ার খতিব মাওলানা সৈয়দ ইউনুছ রজবী, প্রেশ ইমাম মাওলানা আব্দুল মানান, মাওলানা মাহাম্মদ কামাল উদ্দিন প্রমুখ।

সম্পাদনা-এসপিটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here