ঘাসফুল ১২ হাজার টাকা করে বৃত্তি দিল ১০৮ শিক্ষার্থীকে

0
173
চট্টগ্রাম বিশ্ব বিদ্যালয় সিনেট সদস্য বিশিষ্ট সমাজবিজ্ঞানী ও ঘাসফুল চেয়ারম্যান ড. মনজুর-উল-আমিন চৌধুরীর সভাপতিত্বে ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি। ছবি-পিপলস ভিউ

পিভিউ ডেস্ক :   চট্টগ্রাম নগর, হাটহাজারী ও ফেনী জেলার ১০৮ শিক্ষার্থীকে ১২ হাজার টাকা করে শিক্ষাবৃত্তি দিয়েছে উন্নয়ন সংস্থা ঘাসফুল। পিকেএসএফ এর সহযোগীতায় গতকাল শনিবার বৃত্তির ১২ লাখ ৯৬ হাজার টাকা শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়। এ উপলক্ষে হাটহাজারীতে এক ভিডিও কনফারেন্সের আয়োজন করা হয়।
চট্টগ্রাম বিশ্ব বিদ্যালয় সিনেট সদস্য বিশিষ্ট সমাজবিজ্ঞানী ও ঘাসফুল চেয়ারম্যান ড. মনজুর-উল-আমিন চৌধুরীর সভাপতিত্বে ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি। ভিডিও কনফারেন্সে মুখ্য আলোচক ছিলেন পিকেএসএফ‘র চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ। এছাড়াও পিকেএসএফ এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মঈনউদ্দীন আবদুলøাহ, উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. মোহাম্মদ জসীম উদ্দিন, ইউপি চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন চৌধুরী, মো. মুজিবুর রহমান, হাটহাজারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শফিউল আজম, অধ্যক্ষ কাজী মো. আব্বাস আলী, মাদ্রাসা সুপার মীর মো. নুরুল আমিন, ঘাসফুল নির্বাহী পরিষদ সদস্য ও ইউসেপ বাংলাদেশ এর চেয়ারম্যান পারভীন মাহমুদ এফসিএ সভায় বক্তব্য রাখেন। ঘাসফুলের সিইও আফতাবুর রহমান জাফরী পিকেএসএফকে ধন্যবাদ জানান। এছাড়া বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষার্থী পুষ্পিতা সেন, মোহাম্মদ জিয়া উদ্দিন এবং ছাত্রী পাপড়ি ধর ।

চট্টগ্রাম নগর, হাটহাজারী ও ফেনী জেলার ১০৮ শিক্ষার্থীকে ১২ হাজার টাকা করে শিক্ষাবৃত্তি দিয়েছে উন্নয়ন সংস্থা ঘাসফুল।

এছাড়াও অনলাইনে যুক্ত ছিলেন এমআইএসবিভাগের সহকারি পরিচালক আবু জাফর সরদার, সেকেন্ড চান্স এডুকেশন প্রকল্পের সমন্বয়কারী সিরাজুল ইসলাম, পাবলিকেশন বিভাগের সহকারী ব্যবস্থাপক জেসমিন আক্তার এবং ঘাসফুল’র রিজিওনাল ম্যানেজার মো. নাছির উদ্দিন ও সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী মোহাম্মদ আরিফসহ সমৃদ্ধি কর্মসূচির কর্মকর্তাবৃন্দ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, শিক্ষার্থীরা শুধুমাত্র শিক্ষিত ও লেখাপড়ায় দক্ষতা অর্জন করলে হবে না, সামাজিক ও মানবিক গুণাবলী সম্পন্ন ও ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে হবে।

সম্পাদনা-শেখর ত্রিপাঠি

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here