চট্টগ্রামে করোনায় আক্রান্ত ৭,২২০ জন

0
237

পিভিউ ডেস্ক : চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৭ হাজার ছাড়িয়েছে। এখন পর্যন্ত মোট আক্রান্ত ৭ হাজার ২২০ জন।
গত ২৪ ঘন্টায় ৯৭১ জনের নমুনা পরীক্ষা করে ২৪১ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।
আজ বৃহস্পতিবার দুপুরে এসব তথ্য জানিয়ে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, নতুন শনাক্তদের মধ্যে ১৯২ জন নগরীর অন্য ৪৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
গত ২৪ ঘণ্টায় ৯৭১ জনের নমুনা পরীক্ষা করে আরও ২৪১ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। নতুন শনাক্তদের মধ্যে ১৯২ জন নগরের ও ৪৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৭ হাজার ২২০ জন।
আজ চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়ে বলেন, গত ২৪ ঘন্টায় করোনায় চট্টগ্রাম নগরে ২ জনের ও উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ১৫৫ জন।
বুধবার রাত পর্যন্ত ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৭৫ জনের নমুনা পরীক্ষায় ৪৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৩৯ জন নগরের ও ৯ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে বুধবার রাত পর্যন্ত ১শ’ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ৯ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৪ জন নগরের ও ৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
অন্যদিকে, বুধবার রাত পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪১ জনের নমুনা পরীক্ষা করে ৪২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে নগরের ২০ জন ও বিভিন্ন উপজেলার বাসিন্দা ২২ জন।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে বুধবার রাত পর্যন্ত ৩৪৯ জনের নমুনা পরীক্ষা করে ৯৪ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৮৫ জন নগরের ও ৯ জন বিভিন্ন উপজেলার।
বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৫ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৪৪ জন ও উপজেলার দুইজনের করোনা শনাক্ত হয়েছে।
অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার ১১টি নমুনা পরীক্ষা করে দুই জনের করোনা জীবাণু মিলেছে।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৪৯ জনের মধ্যে লোহাগাড়ার ১, সাতকানিয়ার ২, বাঁশখালীর ৩, পটিয়ার ৭, রাঙ্গুনিয়ার ১, রাউজানের ১৪, ফটিকছড়ির ৪, হাটহাজারীতে ৭, মিরসরাইয়ের ১, সন্দ্বীপে ১ ও সীতাকুন্ডের ৮ জন আছেন।
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১৬ জন; এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৮৯৫ জন করোনা রোগী।

সম্পাদনা-শেখর ত্রিপাঠি

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here