চালের বৃহত্তম পাইকারি বাজার চাক্তাইয়ে অভিযান, ২টি আড়তকে জরিমানা

0
182
রোববার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক এর  নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত হঠাৎ বৃদ্ধি পাওয়া দামের লাগাম টানতে চট্টগ্রামে চালের বৃহত্তম পাইকারি বাজার চাক্তাইয়ে অভিযান পরিচালিত হয়। ছবি-পিপলস ভিউ
পিভিউ ডেস্ক :   হঠাৎ বৃদ্ধি পাওয়া দামে লাগাম টানতে চট্টগ্রামে চালের বৃহত্তম পাইকারি বাজার চাক্তাইয়ে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় মূল্যতালিকা না রাখায় দুইটি আড়তকে জরিমানা করা হয়।
রোববার জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযানের সময় এমনটি বলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।
পিপলস ভিউকে তিনি বলেন, সাম্প্রতিক সময় চালের দাম কেজিতে তিন থেকে চার টাকা ক্ষেত্র বিশেষে আরও বেড়েছে। আমাদের কাছে অভিযোগ আছে কিছু অসাধু ব্যবসায়ী এর সাথে জড়িত। দামের লাগাম টানতে নগরীর চালপট্টি খ্যাত চাক্তাই চাল বাজারে অভিযান চালানো হয়েছে।
“আমরা অভিযানে বিভিন্ন আড়তে গিয়েকয়েক মাসের ক্রয় বিক্রয়ের রশিদ যাচাই বাছাই করেছি। এসময় ব্যবসায়ীরা দাবি করেছে, বর্তমানে চালের দাম বাড়লেও তার সামঞ্জস্য আছে। তবে ব্যবসায়ীদের অভিযোগ, চালের দাম বাড়ানোর জন্য মিল মালিকরা দায়ী। তারা বেশি দামে ক্রয় করার কারণে বেশি দামে বিক্রি করছে।”
ম্যাজিস্ট্রেট ফারুক বলেন, উত্তরবঙ্গের বিভিন্ন জেলা এবং নারায়ণগঞ্জ ও আশুগঞ্জের বিভিন্ন মিল মালিকরা ‘কারসাজি’ করে চালের দাম বাড়িয়েছে, যার কারণে পাইকারি ও খুচরা বাজারে এর প্রভাব পড়ছে।
তিনি জানান, চালের মূল্য তালিকা না রাখায় আফসার ব্রাদার্স ও মাসুদ অ্যান্ড ব্রাদার্স নামে দুইটি দোকানকে পাঁচ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
সম্পাদনা-শেখর ত্রিপাঠি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here