করোনা: চট্টগ্রামে নতুন আক্রান্ত ১৯৪ জন

0
177

পিভিউ ডেস্ক :   চট্টগ্রামে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৬ হাজার ছাড়িয়ে গেছে। চট্টগ্রামের চারটি ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৭৭৩ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরও ১৮৭ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।
এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছালো ৬ হাজার ৯৯ জনে। একদিনে করোনায় মারা গেছেন আরও তিনজন । এর মধ্যে দুইজন নগরের ও একজন উপজেলা পর্যায়ের বাসিন্দা। আক্রান্তের হিসাবে প্রথমবারের মতো নগরকে ছাড়িয়ে গেল উপজেলা।
আজ দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান শুক্রবার রাত পর্যন্ত ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৬৯ জনের নমুনা পরীক্ষায় ৪২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ২০ জন নগরের ও ২২ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে শুক্রবার রাত পর্যন্ত ১৫৪ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ৩৯ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৪ জন নগরের ও ৩৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
শুক্রবার রাত পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৪ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১৯ জন ও বিভিন্ন উপজেলার ৩০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে শুক্রবার রাত পর্যন্ত ২১৭ জনের নমুনা পরীক্ষা করে ৫৪ জনের করোনা মিলেছে।এর মধ্যে ৪৯ জন নগরের ও ৫ জন উপজেলার।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৯ জনের নমুনা পরীক্ষায় সাতকানিয়ায় ৩ জনের দেহে করোনার জীবাণু মিলেছে।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৯৫ জনের মধ্যে সাতকানিয়ার ৪, বাঁশখালীর ২৯, আনোয়ারার ৫, চন্দনাইশের ৬, পটিয়ার ১৫, বোয়ালখালীর ১, রাঙ্গুনিয়ার ১, রাউজানের ১১, ফটিকছড়ির ১০, হাটহাজারীতে ১২ ও সীতাকুন্ডের ১ জন আছেন।
চট্টগ্রামে এ পর্যন্ত ৬ হাজার ৯৮ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। করোনায় এখন পর্যন্ত মারা গেছেন ১৩৯ জন। নতুন করে ২০ জনসহ হাসপাতালে চিকিৎসা শেষে সু¯’ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫৯০জন।

সম্পাদনা-শেখর ত্রিপাঠি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here